Our new HQ makes it to the #1 daily newspaper of the country Prothom Alo!

Aug 24, 2023 |
Views: 684 |

Reading Time:

We are proud to announce that our headquarters has been featured in Prothom Alo, the #1 daily newspaper in Bangladesh. The article praised our architectural elegance and thoughtful design, which are both intended to enhance productivity.

We are humbled by this recognition and are excited to continue our efforts to create a workplace that is conducive to productivity and creativity. Come visit us anytime!

The link to the full article is here: https://www.prothomalo.com/lifestyle/interior/m8k321rekt

কম্পিউটার সায়েন্স পাশ করেছি, অথচ চাকরি পাচ্ছি না। কি করবো?

কম্পিউটার সায়েন্স পাশ করেছি, অথচ চাকরি পাচ্ছি না। কি করবো?

সাত মাস হয়ে গেছে রবিন স্বনামধন্য একটা প্রাইভেট ইউনিভার্সিটি থেকে পাশ করে বেরিয়েছে। স্কুলজীবন থেকেই আশা ছিলো কম্পিউটার সায়েন্সে পড়ার, তাই কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভিন্ন বিষয়ে সুযোগ পেয়েও সে বেছে নিয়েছিলো একটা ব্যয়বহুল প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠান, যেখান থেকে সে অর্জন করেছে কম্পিউটার সায়েন্সে উপর বিএসসি ডিগ্রী। রেজাল্টও শেষপর্যন্ত খারাপ হয়নি, সিজিপিএ ৩.৫৫। ভেবেছিল পাশ করেই সে বিভিন্ন কোম্পানি থেকে ডাক পাবে, এবং দুর্দান্ত কোথাও চাকরি পেয়ে তার প্রোগ্রামার হবার স্বপ্নের ক্যারিয়ার চালু করে দিবে।

read more
ক্যারিয়ার ইন টেক – পর্ব ২

ক্যারিয়ার ইন টেক – পর্ব ২

বাস্তবতাটা মেনে নিতেই হবে। বাংলাদেশের কম্পিউটার সায়েন্স গ্র্যাজুয়েটদের একটা বড় অংশ (ক্ষেত্র বিশেষে ৫০% এরও বেশি) কোডিংএ বেশ দুর্বল। পারে না বললেই চলে। তারপর পাশ করে বের হয়ে যখন প্রোগ্রামার পদে চাকরি হয় না, তখন তাদের মধ্যে হীনমন্যতা ও হতাশা ঢুকে যায়। আশার কথা হচ্ছে, প্রোগ্রামার বা সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছাড়াও আইটি কোম্পানিগুলোতে প্রয়োজন হয় এমন অনেক প্রফেশন রয়েছে যার জন্য সরাসরি কোডিং জানার প্রয়োজন হয় না।

read more
ক্যারিয়ার ইন টেক – পর্ব ৩

ক্যারিয়ার ইন টেক – পর্ব ৩

গত পর্বে আমরা কথা বলেছিলাম এমন ৫টি প্রফেশন নিয়ে যেগুলো একজন কোডিং-এ দুর্বল কম্পিউটার সায়েন্স গ্র্যাজুয়েটের জন্যে হতে পারে আদর্শ। তারই ধারাবাহিকতায় আজ থাকছে সেরকম আরও ৫টি আইটি ক্যারিয়ার নিয়ে আলোচনা, যেগুলো করতে প্রোগ্রামিং-এ দক্ষতার প্রয়োজন নেই। আজকের ভিডিওটি আসলে গত পর্বেরই দ্বিতীয় অংশ।

read more
দশ বছরে পা দিলো আস্থা আইটি

দশ বছরে পা দিলো আস্থা আইটি

শুরুর গল্প ২০০৭ সালের কথা। আমি তখন মাস্টার্স করতে সুইডেনের গথেনবার্গে। প্রতিদিন সকালে ক্লাসে যাই, আর সন্ধ্যায় নিজের ডর্মরুমে বসে কাঁদি। কিছুই ভাল লাগে না। বাসার জন্যে মন কাঁদে। দেশের জন্যে মন কাঁদে। লেখাপড়াতেও মন বসে না। আমি স্কুলজীবন থেকে প্রোগ্রামিং করে আসা মানুষ।

read more
আমি হাসনাইন রিজভী রহমান, আস্থা আইটি’র সিইও, যেভাবে কাজ করি

আমি হাসনাইন রিজভী রহমান, আস্থা আইটি’র সিইও, যেভাবে কাজ করি

আস্থা আইটি এর শুরুর দিকের গল্পটা আমাদের সাথে শেয়ার করুন, কিভাবে আস্থা আইটি এর জন্ম হল? আমার শৈশবের স্বপ্ন ছিল গণিতবিদ হবো। মহাবিশ্বের গূঢ় রহস্যভেদ করবো। স্বপ্নটা নবম শ্রেণীতে পড়ার সময় ভেস্তে গেল যখন আমার বাবা আমাকে একটি কম্পিউটার কিনে দিলেন। ওই বছরেই আমার প্রোগ্রামিং

read more
SHARE ON SOCIAL MEDIA